» সিলেট -১ আসনে যেসব প্রতীক পেলেন প্রার্থীরা

প্রকাশিত: ১৮. ডিসেম্বর. ২০২৩ | সোমবার

সিলেটে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ শুরু হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ কার্যক্রম চলছে । প্রতীক বরাদ্দের পর প্রার্থীদের সঙ্গে মতবিনিময সভা করছেন রিটার্নিং কর্মকর্তা শেখ রাসেল হাসান। এই কার্যক্রম বিকেল ৪টা পর্যন্ত চলবে বলে জানান সংশ্লিষ্টরা।

এদিকে, শুরুতেই সিলেট-১ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে দলীয় প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ আসনে ৫ জন প্রার্থী আছেন; কোনো স্বতন্ত্র প্রার্থী না থাকায় সবাইকে দলীয় প্রতীক বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে সম্মিলিত মুক্তিজোটের প্রার্থী আব্দুল বাসিত পেয়েছেন ছড়ি, এনপিপির প্রার্থী ইউসুফ আহমদ পেয়েছেন আম; আওয়ামী লীগের প্রার্থী একে আব্দুল মোমেন পেয়েছেন নৌকা; ইসলামী ঐক্যজোটের প্রার্থী ফয়জুল হক পেয়েছেন মিনার; এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. সোহেল আহমদ চৌধুরী পেয়েছেন ডাব প্রতীক।

এসময় রিটার্নিং কর্মকর্তা প্রত্যেক প্রার্থীকে আচরণবিধি মেনে নির্বাচনী কার্যক্রম চালানোর অনুরোধ করেন; একইসঙ্গে প্রত্যেক প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি পড়ে শুনানো হয়।

প্রতীক বরাদ্দ ও মতবিনিময় অনুষ্ঠানে সিলেট-১ আসনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা উপস্থিত ছিলেন; তবে আওয়ামী লীগের প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন রাষ্ট্রীয় সফরে কুয়েত থাকায় তার পক্ষ থেকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সহসভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, সহ সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমেদ উপস্থিত ছিলেন বলে জানা যায়।

[hupso]