» সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসের দুটো গাড়ী পুড়িয়ে দিয়েছে আন্দোলনকারীরা

প্রকাশিত: ০৪. আগস্ট. ২০২৪ | রবিবার

সরকার পতনের একদফা দাবির আন্দোলন চলাকালে রবিবার (৪ আগস্ট) বিকাল ৪টার দিকে সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন অফিস ও এর পার্শ্ববর্তী মুক্তিযোদ্ধা সংসদ ভবনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে আন্দোলনকারীরা। এসময় নির্বাচন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের দুটি মোটরসাইকেল ও দুটি জিপ গাড়ি আগুনে পুড়িয়ে দেওয়া হয়। বিকাল সাড়ে ৫টার দিকে ফায়ার সার্ভিসের টিম গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বেলা ২টা থেকে মহানগরের শাহজালাল উপশহর পয়েন্টে কয়েক শ আন্দোলনকারী জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় তাদের হাতে লাঠি-সোটাসহ বিভিন্ন রকমের অস্ত্র দেখা যায়। বিকাল ৪টার দিকে হঠাৎ তারা পয়েন্ট সংলগ্ন সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন অফিস ও মুক্তিযোদ্ধা সংসদ ভবনে হামলা ও ভাঙচুর শুরু করেন। নির্বাচন কমিশন অফিসের সামনে থাকা দুটি মোটরসাইকেল ও গ্যারেজে থাকা দুটি জিপ গাড়িতে অগ্নিসংযোগ করেন। এতে গাড়িগুলো পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া নির্বাচন কমিশন অফিসের বিভিন্ন কক্ষে ঢুকে আন্দোলনকারীরা ব্যাপক ভাঙচুর চালান।

অপরদিকে, মুক্তিযোদ্ধা সংসদ ভবনের ভেতরে ঢুকতে না পেরে গ্লাস ভাঙচুর করে তারা।

খবর পেয়ে বিকাল সাড়ে ৫টার দিকে ফায়ার সার্ভিসের একটি টিম গিয়ে নির্বাচন অফিসের গ্যারেজের আগুন নিভায়।

উল্লেখ্য, রবিবার দুপুর থেকে আন্দোলনে উত্তপ্ত-উত্তাল পুরো সিলেট। মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আন্দোলনকারীদের চলছে সংঘর্ষ। শেষ খবর পাওয়া পর্যন্ত গোলাপগঞ্জে ৩ জন মারা গেছেন। মহানগরসহ সিলেটজুড়ে পুলিশসহ শত শত লোক আহত হয়েছেন। এ ব্যাপারে জানতে জেলা নির্বাচন অফিসার জিল্লুরের নাম্বারে কল করলে ফোন রিসিভ করেনি।

[hupso]