» সিলেট কেন্দ্রীয় কারাগারে কয়েদীর আত্মহত্যা

প্রকাশিত: ৩০. আগস্ট. ২০২৪ | শুক্রবার

কেন্দ্রীয় কারাগারে ফজল আমিন (৫৮) নামে এক এক হত্যা মামলার আসামি গলায় লুঙ্গি পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা চালালে গুরুতর অবস্থায় তাকে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় এ ঘটনা ঘটে।

ফজল আমিন সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার নিশ্চিন্তপুর গ্রামের দৃমন খাঁ’র ছেলে। তিনি মানসিকভাবে অসুস্থ্য ছিলেন বলে জেল কর্তৃপক্ষের দাবি।

জানা যায়, ফজল আমিনকে গত ৩ আগস্ট সুনামগঞ্জ থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে স্থানান্থর করা হয়। তার মানসিক অবস্থা খারাপ থাকায় তাকে চিকিৎসার জন্য এখানে নিয়ে আসা হয়। আমিনের হাজতি ছিল নম্বর-৩৯/২৪। তিনি শুক্রবার বিকালে কারাগারে নিজের পরিধানের লুঙ্গি গলায় পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা চালালে কারাগার কর্তৃপক্ষ দ্রুত তাকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে নেওয়ার পর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সৌমিত্র চক্রবর্তী শুক্রবার রাত ৯ টায় সিলেটভিউ-কে বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে ওই হাজতিকে হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। তাকে হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ময়না তদন্তের পর তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

[hupso]