» সিলেট অ্যাসোসিয়েশন ইন স্পেনের বনভোজন ও মিলনমেলা

প্রকাশিত: ১৯. সেপ্টেম্বর. ২০২৩ | মঙ্গলবার

মাদ্রিদে গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশন ইন স্পেনের  ঐতিহাসিক মিলনমেলা ও বনভোজন সম্পন্ন হয়েছে । গত ২৯ আগস্ট মাদ্রিদের শহরতলি কাচালেগাস লেকের পাড়ে এই মিলনমেলা ও বনভোজন অনুষ্ঠিত হয়। প্রায় ৭ শতাধিক মানুষের মিলনমেলায় মুখরিত ছিলো দিনটি । দিনটি ঘিরে বছর ঘুরে অপেক্ষায় থাকেন বাংলাদেশী প্রবাসীরা । স্পেনের গ্রীষ্মের ছুটিতে যান্ত্রিক ব্যস্ততার মাঝে হাপিয়ে ওঠা প্রবাসীদের একটু প্রশান্তি এবং বহুদিন পরে দেখা সাক্ষাৎ এবং ভাব বিনিময়ের সুযোগ করে দেয় এই দিন ।

এ সংগঠনের আয়োজনে হলেও সকল জেলার অংশগ্রহণ এই অনুষ্ঠানটির জৌলস এবং সৌন্দর্য্যে থাকে  ভিন্নতা ।  আয়োজনটি সফল করতে নিরলসভাবে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের প্রতি ধন্যবাদ জানিয়েছেন  সংগঠনের সভাপতি আব্দুল মুজাক্কির , সিনিয়র সহ সভাপতি আমিনুর রশিদ রাজু ,সহ সভাপতি ইফতেখার আলম ,সাধারণ সম্পাদক সিপার আহমেদ ,যুগ্ম সম্পাদক মিজান চৌধুরী ,সাংগঠনিক সম্পাদক আসাদ আলি সহ সকল নেতৃবৃন্দ ।  দিনব্যাপী অনুষ্ঠানের বিভিন্ন কর্মসূচিতে  ছিলো গান , বিভিন্ন মজার মজার খেলা , সাঁতার ছাড়াও নানা আয়োজন । সকল জেলা ও বিভিন্ন সংগঠনের সম্মিলিত অংশগ্রহণে এ বনভোজন কমিউনিটিতে ঐক্য ,শান্তি ,শৃঙ্খলা সম্প্রীতি ও ভাতৃত্বের তাগিদ দিয়েছে ।

পাইন গাছের নিচেও সারিবদ্ধভাবে বসে ভুড়িভোজন ছিলো অসাধারণ ,  শৃঙ্খলা, নিয়মানুবর্তিতার অনন্য۔নজির  স্থাপন । অংশগ্রণকারী সকল নারীদের জন্য পার্টস ,পুরুষদের জন্য টি শার্ট এবং বাচ্চাদের জন্য খেলনা উপহার দেয়া  হয় । পুরো অনুষ্ঠানটি তত্ত্বাবধান করেন,উপদেষ্টা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক ,বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর ,গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সাবেক আহ্বায়ক আব্দুল কাইয়ুম মাসুক ,আব্বাছ উদ্দিন ,আব্দুস রশিদ ,গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাবেক সদস্য সচিব আবু জাফর রাসেল ,কাউসার হুসেন টিপু ,মুন্সি সাইফুল ইসলাম সহ কর্মকর্তা বৃন্দ |

 

[hupso]