সর্বশেষ

» পরিকল্পনা মন্ত্রীর সংসদীয় আসনে ঝুঁকিপূর্ণ সেতু!

প্রকাশিত: ২২. সেপ্টেম্বর. ২০২৩ | শুক্রবার

সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলা সদরে ডাকবাংলো সংলগ্ন নলজুর নদীর ওপর জরাজীর্ণ ডাকবাংলো সেতুটি অত্যন্ত ঝুঁকিপূর্ন অবস্থায় রয়েছে। সেতুটির নীচের ভীম ও পিলারে একাধিক স্থানে ফাটল দেখা দিয়েছে।

যানবাহন এবং পথচারীসহ সেতুটি যে কোন সময় ভেঙ্গে গিয়ে বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন এলাকাবাসী। গত বছরের ১৭ এপ্রিল সেতুটি ধেবে যাওয়ার পর উপজেলা প্রশাসন সকল প্রকার যানবাহন ও পায়ে হেঁটে  চলাচল বন্ধ করে দেয়। কিছুদিন বন্ধ থাকার পর পায়ে হেঁটে চলাচলের জন্য সেতুটি খুলে দেয়া হয়।

গত ২৩ মার্চ জগন্নাথপুর পৌর সভা কর্তৃপক্ষ স্টীলের পাটাতন দিয়ে সেতুটি মেরামত করে হালকা যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। জগন্নাথপুর সদর বাজারে ভারী মালামাল পারাপারে বিকল্প কোন রাস্তা না থাকায় মালামাল নিয়ে ট্রাকসহ ভারীযানবাহন ঝুকিপূর্ন সেতু দিয়ে পারাপার হতে দেখা যায়।

গত ২২ আগস্ট সুনামগঞ্জ-পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর অংশে বেইলী সেতু ভেঙ্গে সিমেন্ট বোঝাই ট্রাক কাঁটা নদীতে পড়ে ২ জন নিহত হওয়ার পর ডাকবাংলো সেতু দিয়ে যাতায়াতকারী যাত্রীদের মধ্যে আতংক বিরাজ করছে। যাত্রীরা জানান, সেতুটি অত্যান্ত ঝুঁকিপূর্ন হওয়ায় যাত্রী নিয়ে যে কোন সময় সেতুটি দিয়ে পারাপারের সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

জগন্নাথপুর পৌরসভার মেয়র মো. আক্তার হোসেন একটি সংবাদপত্রকে বলেন,আমরা সাময়িক পারাপারের জন্য স্টীলের পাটাতন দিয়ে সংস্কার করেছিলাম কিন্তু বর্তমানে ব্রীজ টিতে ফাটল দেখা দেওয়ায় এখানে নতুন ব্রীজ করা খুবই জরুরী।

এ ব্রীজ করার মতো বড় ফান্ড পৌরসভার হাতে নেই তাই আমি এ ব্যাপারে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রনালয় ও এ আসনের সংসদসদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের হস্তক্ষেপ কামনা করছি।এ ব্যাপারে
সিলেট সংবাদের পক্ষ থেকে যোগাযোগ করলে
 স্থানীয় এমপি পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের ফোনে কল দিলে তিনি রিসিভ করেননি ।

[hupso]