» ভারি বর্ষণ নয় অবিরাম বৃষ্টিতে নাকাল জনজীবন

প্রকাশিত: ০৬. অক্টোবর. ২০২৩ | শুক্রবার

ক’দিনের প্রচন্ড গরমের পর স্বস্তির বৃষ্টি, বৃহস্পতিবার থেকে সিলেটে টানা বৃষ্টি শুক্রবারে এসে মুষলধারায় ঝরছে। একরানা বৃষ্টিতে দেশের নানা প্রান্ত থেকে আসা পর্যটকদের পড়তে হচ্ছে বিড়ম্বনায় । জাফলং রাতারগুল সাদা পাথর অন্ধকার হয়ে নেমেছে বৃষ্টি । আবহাওয়া অফিস বলছে রোববারের আগে সূর্যের দেখা মিলবেনা।
শুক্রবার সকালে সিলেট আবহাওয়া অফিসের কর্মকর্তা শাহ মোহাম্মদ সজিব হোসেন জানিয়েছেন বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে বৃষ্টি হয়েছে ৫০.৮ মিলিমিটার। 

আর শুধু শুক্রবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ২৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে, ভারতের পশ্চিমবঙ্গে থাকা লঘুচাপটি বর্তমানে বাংলাদেশের উত্তর-পশ্চিমাংশে অবস্থান করছে। এর প্রভাবেই এমন বৃষ্টিপাত। শনিবারও এমন বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

শুক্রবার সকাল থেকেই সিলেটের জনজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। গভীর রাত থেকে শুরু হওয়া বৃষ্টিপাত অবহ্যাহত আছে দুপুর পর্যন্ত। এ অবস্থায় অফিস আদালত বন্ধ হলেও নানা জরুরী কাজে ঘর থেকে বের হওয়া মানুষের অবস্থা অনেকটা লেজেগোবরে।

বৃষ্টিতে ভিজতে ভিজতেও সঠিক সময়ে নির্ধারিত গন্তব্যে পৌঁছা যাচ্ছেনা। তার উপর রিকশা অটোরিকশাওয়ালারা সুযোগ বুঝ ভাড়া দ্বিগুণ তিনগুণ পর্যন্ত আদায় করছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

[hupso]