» জৈন্তাপুরে ভারতীয় অবৈধ গরু- মহিষ মদ চিনি জব্দ

প্রকাশিত: ২৭. অক্টোবর. ২০২৩ | শুক্রবার

জৈন্তাপুর সীমান্তের বিভিন্ন এলাকায় পুলিশ, বিজিবি ও উপজেলা প্রশাসন পৃথক অভিযান চালিয়ে ভারতীয় ৩১টি মহিষ, ১৪টি গরু, ১৮ বস্তা চিনি এবং ৪৫ বোতল মদ জব্দ করেছে ।

শুক্রবার (২৭ অক্টোবর) ভোর রাত থেকে সকাল পর্যন্ত জৈন্তাপুর সীমান্তের বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে এসব জব্ধ করা হয়।

পুলিশের অভিযানে মদসহ জৈন্তাপুর ইউনিয়নের ১নং লক্ষীপুর গ্রামের বাসিন্দা আব্দুস শুক্রুরের পুত্র নাছির উদ্দিনকে (৩৫) গ্রেফতার করা হয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার আল-বশিরুল ইসলামের নেতৃত্বে শুক্রবার ভোর সাড়ে ৭টার দিকে যশপুর, কমলাবাড়ি সাইট্রাস কৃষি গবেষনা কেন্দ্র এলাকা থেকে ভারতীয় ৬টি গরু আটক করা হয়।

পরে বিকেল ৫ টার দিকে উন্মুক্ত নিলামে ২ লাখ ৯৮ হাজার টাকায় বিক্রয় করে সরকারি রাজস্ব আদায় করা হয়।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ জহুরুল হোসেনসহ জৈন্তাপুর বাজার ব্যবসায়ী বৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রীপুর সীমান্ত ফাড়ির বিজিবির ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে বিজিবি সদস্যরা ভোরে শ্রীপুর, আলু-বাগান আসামপাড়া আদর্শগ্রাম এলাকায় অভিযান চালিয়ে অবৈধ পথে আসা ভারতীয় ৩১টি মহিষ আটক করেন। শ্রীপুর বিজিবি ক্যাম্প কমান্ডার জানিয়েছেন, তামাবিল শুল্ক রাজস্ব কর্মকর্তাদের উপস্থিতি’তে উন্মুক্ত নিলামে আটক ৩১টি ভারতীয় মহিষ বিক্রয় করা হবে।

জৈন্তাপুর মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে ভারতীয় ৮ টি গরু, ১৮ বস্তা চিনি এবং ৪৫ বোতল মদসহ ১জনকে আটক করা হয়। পুলিশের পৃথক টিম এসব অভিযান পরিচালনা করেন। এসব ঘটনায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

জৈন্তাপুর থানা পুলিশের মিডিয়া উইং-কর্মকর্তা এসআই পার্থ রঞ্জন চক্রবর্তী পুলিশের অভিযানের এই তথ্য নিশ্চিত করেছেন।

[hupso]