» গাড়ীতে নৌকার স্টিকার লাগিয়ে বিএনপির ঢাকার সমাবেশে সিলেটের নেতাকর্মীরা

প্রকাশিত: ২৮. অক্টোবর. ২০২৩ | শনিবার

সরকার পতনের এক দফা দাবিতে রাজধানী ঢাকার নয়াপল্টনে শনিবার (২৮ অক্টোবর) মহাসমাবেশ করবে বিএনপি। এ সমাবেশে যোগ দিতে ৩-৪ দিন আগে থেকেই ঢাকায় গিয়ে অবস্থান নিয়েছেন সিলেট বিভাগের ১০ হাজারের অধিক নেতাকার্মী।

এদিকে, ঢাকার সমাবেশে বাধাহীনভাবে অংশ নিতে অভিনব এক কৌশল অবলম্বন করেছেন সিলেটের নেতাকর্মীরা। দলবদ্ধভাবে ঢাকার উদ্দেশে রওনা না হয়ে বিচ্ছিন্নভাবে সিলেট ত্যাগ করেছেন অনেকেই। তাদের কেউ ব্যবসার কাজে, কেউ পাসপোর্ট হাতে নিয়ে আবার কেউ ঢাকার বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রেসক্রিপশন হাতে নিয়ে ঢাকায় রওনা করেছেন। আবার কেউ প্রাইভেট গাড়িতে নৌকার স্টিকার লাগিয়েও ঢাকায় গিয়েছেন।

জানা যায়, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে গত কয়েক দিন ধরে সিলেটে ঢাকামুখী প্রতিটি বাসের সবগুলো সিটের টিকিট কাটা হয়। এই কয়েক দিন বাসের টিকিট বিক্রি স্বাভাবিক দিনের চাইতে বেশি ছিল এবং প্রতিটি বাসে যাত্রীভর্তি ছিল বলে জানিয়েছেন সিলেট জেলা বাস মালিক সমিতির সভাপতি ময়নুল ইসলাম।

সূত্র জানায়, গত কয়েক দিন ধরে সিলেট থেকে ট্রেন, মাইক্রোবাসে ও বিমানে টিকিট কেটে অনেক নেতাকর্মী ঢাকায় যান। কেউ কেউ বাধা এড়াতে বিমান ও বাসের টিকিট চড়ামূল্যে কেটেছেন।

সমাবেশে যোগ দিতে ইতোমধ্যে সিলেটের কয়েক হাজার নেতাকর্মী ঢাকায় অবস্থান করছেন জানিয়েছেন দলটির শীর্ষ নেতারা। তারা নিয়মিত ঢাকায় অবস্থানরতদের সাথে যোগাযোগ করছেন খোঁজখবর নিচ্ছেন।

শনিবারের সমাবেশের ব্যাপারে গত মঙ্গলবার বিকেলে সিলেট জেলা ও মহানগর বিএনপি যৌথভাবে প্রস্তুতি সভা করে। এ সভায় নেতাকর্মীদের প্রয়োজনীয় নির্দেশনা দেন বিএনপির শীর্ষ নেতারা।

[hupso]