» সিলেটে হরতালে ৫ পুলিশ আহত বিএনপি জামায়াতের ৭ নেতাকর্মী আটক

প্রকাশিত: ২৯. অক্টোবর. ২০২৩ | রবিবার

বিএনপি কর্তৃক দেশব্যাপী সকাল- সন্ধ্যা হরতাল চলাকালে জিন্দাবাজারে পিকেটিংকারী বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় বিএনপির পিকেটারদের হামলায় ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

বিষয়টি সিলেট নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ডিসি উত্তর) আজবাহার আলী শেখ।

তিনি জানান, হরতাল চলাকালে জিন্দাবাজারের সিটি সেন্টারের সামনে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে গেলে তাদের হামলায় ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তবে নাম পরিচয় জানা যায়নি।

এদিকে, রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত জামায়াতের ৪ জন ও বিএনপির ৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

জানা যায়, নগরীর জিন্দাবাজারে পিকেটারদের সাথে পুলিশের হালকা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সকালে জিন্দাবাজার এলাকায় সকালে বিএনপি নেতাকর্মীরা জড়ো হয়ে পিকেটিং করার চেষ্টা করলে তাদের সরিয়ে দেয় পুলিশ। জিন্দাবাজার পয়েন্ট ও কাজি ইলিয়াস এলাকায় সড়কে সকাল সাড়ে ৮টার দিকে তাঁতীপাড়ার গলি থেকে বিএনপির কিছু নেতাকর্মী হঠাৎ বের হয়ে পুলিশের দিকে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। তবে পুলিশের ধাওয়ায় তারা দাঁড়াতে পারেনি রাস্তায়। এসময় বিএনপি নেতাকর্মীদের দিকে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পুলিশ। এসময় পিকেটিংকারী একজনের ফেলে যাওয়া মোটরসাইকেল পুলিশ জব্দ করে ।

এসময় ফাঁকা গুলি করলে মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে। পরে অতিরিক্ত পুলিশ এসে আশেপাশে অলিগলিতে অভিযান চালায়। সেখান থেকে কয়েকজনকে আটক করে পুলিশ।

এছাড়াও দক্ষিণ সুরমার চন্ডিপুল, হুমায়ুন রশিদ চত্বর, বাবনা পয়েন্ট, পুরাতন পুলের মুখ, রেল গেইট সহ বিভিন্ন পয়েন্টে পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে।

[hupso]