» আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সিলেটসহ দেশের কয়েকটি জেলায় বিজিবি মোতায়েন

প্রকাশিত: ১২. নভেম্বর. ২০২৩ | রবিবার

চতুর্থ দফায় বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথমদিনে সিলেটে কোনো কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি । শহরে চলছে সিএনজি অটোরিকশা রিকশা প্রাইভেট কার তবে দূরপাল্লার বাস ছেড়ে যায়নি।
সিলেট হযরত শাহজালাল রঃ দরগাহ বাজার শ্যামলী এবং মামুন বাস কাউন্টারের এজেন্ট মোঃ কামাল হোসেন জানান বিকাল সাড়ে সাড়ে তিনটায় সিলেট থেকে ঢাকা যাবার জন্য শ্যামলী ননএসি বাস প্রস্তুতিও নিচ্ছে এ পর্যন্ত ৮ টিকেট বুকিং হয়েছে।
রাতে শ্যামলী এবং মামুন পরিবহনের ৩ টি বাস ছাড়ার প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি। তবে এগুলো পরিস্থিতির ওপর নির্ভর করছে।
এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে।

রোববার (১২ নভেম্বর) সকালে এ তথ্য জানান বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
এর মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় ২৭ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়াও পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে।

রোববার (১২ নভেম্বর) নগরীর বিভিন্ন স্থান ঘুরে তিন চাকার যানবাহন, বাস স্বাভাবিক সময়ের মতো চলাচল করতে দেখা গেছে।

নগরীর গুরুত্বপূর্ণ ষ্টেশন রোড, বন্দরবাজার, সুরমা মার্কেট পয়েন্ট, জিন্দাবাজার পয়েন্ট, চৌহাট্টা, আম্বরখানা, মদীনা মার্কেট, টিলাগড়, দক্ষিণ সুরমার হুমায়ূন রশিদ চত্বর এলাকায় প্রতিদিনের মতোই ছিলো যানবাহন চলাচল। নগরীর বিপনী বিতানগুলো যথারীতি খোলা রয়েছে।

অবরোধকারীদের বিশৃঙ্খলা ও যেকোনো ধরণের তৎপরতা ঠেকাতে সতর্কাবস্থায় রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সিলেট-ঢাকা মহাসড়কে ও নগরের বিভিন্ন পয়েন্টে র‌্যাব, পুলিশ, বিজিবি সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

সরকার পতনের এক দফা, মামলা-হামলাসহ বিরোধীদলীয় নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ রোববার ভোর ৬টা থেকে শুরু হয়েছে। আগামী মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী সড়ক, নৌ ও রেলপথে সর্বাত্মক এই অবরোধ কর্মসূচি পালিত হবে।

[hupso]