» সিলেটে দূরপাল্লার যাত্রী নেই, যাত্রী পেলে ছাড়বে বাস

প্রকাশিত: ১৫. নভেম্বর. ২০২৩ | বুধবার

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে চলমান সরকাবিরোধী আন্দোলনে পঞ্চম দফায় বিএনপি-জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। আজ বুধবার (১৫ নভেম্বর) সকাল ৬টা থেকে শুরু হওয়া এই অবরোধ চলবে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত।

সিলেটে ৫ম দফার এই অবরোধ অনেকটা ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। সকাল থেকে স্বাভাবিক রয়েছে যান চলাচল। স্বাভাবিক রয়েছে ট্রেন চলাচলও। তবে দূরপাল্লার বাস চলাচল প্রায় বন্ধ রয়েছে। কর্মসূচি পালনে বিচ্ছিন্নভাবে পিকেটিং ও রাস্তা অবরোধের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

একদফা দাবিতে ৫ম দফা অবরোধের সমর্থনে প্রথমদিন সিলেটের বিমানবন্দর রোড এলাকায় ও ঢাকা-সিলেট সুনামগঞ্জ বাইপাস সড়কে মহানগর স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে। এ সময় অবরোধের পক্ষে বিভিন্ন শ্লোগান দেন তারা। রাস্তায় বসে যান চলাচলে বাঁধা দেন।

এদিকে অবরোধের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রী না থাকায় দূরপাল্লার যান তেমন একটা চলাচল করেনি। যাত্রী পাওয়ায় দু তিনটি বাস ছেড়ে গেছে সিলেট থেকে। রাস্তাঘাটে কিছু সিএনজি অটোরিকশা এবং রিকশা চলাচল করলেও ব্যক্তিগত যানবাহন চলাচল ছিলো সীমিত।

অবরোধকে কেন্দ্র করে সিলেট নগরীর প্রতিটি মোড়ে বৃদ্ধি করা হয়েছে আইন-শৃঙ্খলাবাহিনীর টহল। বন্ধ ছিলো দোকানপাট ও বিপণি বিতান ।

[hupso]