» সিলেটে স্মরণকালের কড়া নিরাপত্তায় বেষ্টিত প্রধানমন্ত্রীর জনসভা

প্রকাশিত: ২০. ডিসেম্বর. ২০২৩ | বুধবার

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী জনসভায় স্হলসহ সিলেটজুড়ে স্মরণকালের কড়া নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে ।সিলেট মহানগরীর সকল মূল রাস্তাসহ পাড়া মহল্লার সকল অলিগলিতে নিরাপত্তা বাহিনীর সদস্যদের তৎপরতা দেখা গেছে। বুধবার (২০ ডিসেম্বর) সকাল থেকেই সিলেট নগরীর বিভিন্ন পয়েন্টে নিরাপত্তাবাহিনীর সরব উপস্থিতি রয়েছে।
 

এছাড়া সমাবেশস্থলের চারপাশে বাঁশ দিয়ে চার স্তরের শক্ত বেষ্টনী গড়ে তোলা হয়েছে। নেতাকর্মীদের সমাবেশস্থলে ঢোকার জন্য ছোট পরিসরে পৃথক লেন তৈরি করা হয়েছে। দুপুর থেকে  মাঠে আওয়ামী লীগের নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। রিকাবীবাজার পয়েন্ট থেকে নেতাকর্মীরা জনসভাস্থলের দিকে আসছেন। মাঠে প্রবেশের সময় নেতাকর্মীদেরকে চেক করে অনুমতি দেওয়া হচ্ছে।
 

এদিকে, সকাল ৮ থেকেই সিলেটের জিন্দাবাজার, আম্বরখানা, চৌহাট্রা পয়েন্ট গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে। সেইসব পয়েন্টে বাঁশের ব্যরিকেডও দেখা গেছে।
 

আমাদের প্রতিনিধিার জানান, সকাল ৮ থেকে সিলেট বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে দলীয় নেতাকর্মীরা জনসভাস্থলে আসতে শুরু করেছেন।
 

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আজ বুধবার সকাল সোয়া ১১টায় সিলেট ওসমানী বিমানবন্দরে পৌঁছাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সেখান থেকে  হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন। পরে সিলেট সার্কিট হাউজে অবস্থান করবেন। এরপর বেলা তিনটার দিকে তিনি জনসভায় ভাষণ দেবেন।
 

এদিকে, শেখ হাসিনার সফর ও আওয়ামী লীগের প্রথম নির্বাচনী জনসভা ঘিরে সিলেটে উজ্জীবিত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। দলীয় সভানেত্রীর আগমন ঘিরে সিলেটজুড়ে বইছে উৎসবের আমেজ। তোরণ, ব্যানার-ফেস্টুনে সেঁজেছে সিলেট নগরী। জনসভায় লাখো মানুষের সমাগম ঘটাতে গেল প্রায় এক সপ্তাহ ধরে কাজ করেছেন নেতাকর্মীরা। শেখ হাসিনার জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

[hupso]