» বিএনপি গনতন্ত্রে বিশ্বাস করেনা: ড. মোমেন

প্রকাশিত: ২৬. ডিসেম্বর. ২০২৩ | মঙ্গলবার

পররাষ্ট্রমন্ত্রী ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে আওয়ামী লীগের মনোনীত সাংসদ প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন- গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোনো বিকল্প উপায় নেই। কাজেই যারা নির্বাচন বানচালের চেষ্টা করছেন- তারা গণতন্ত্রকে বিশ্বাস করেন না। এবারের নির্বাচন জাতীয়-আন্তর্জাতিকভাবে খুবই গুরুত্বপূর্ণ। তাই আমরা একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর। 

সোমবার ( ২৬ ডিসেম্বর) বেলা ১১টায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, বিপুল সম্পদ থাকা সত্ত্বেও মধ্যপ্রাচ্য প্রক্সিযুদ্ধের কারণে ধ্বংসের মুখে। তাই ইন্দো-প্যাসিফিক অঞ্চলে স্থিতিশীলতার জন্যও শেখ হাসিনা সরকারের দরকার আছে। আমরা এসডিজি’র লক্ষ্যমাত্রা অর্জনের মধ্য দিয়ে বাংলাদেশকে ক্ষুধামুক্ত দেশ হিসেবে গড়তে চাই।

সাংবাদিকরা সামজের দর্পণ ও বিবেক উল্লেখ করে ড. মোমেন বলেন- সিলেটের উন্নয়ন ত্বরান্বিত করার জন্য চলমান উন্নয়ন প্রকল্পগুলোর ধীরগতির কারণ অনুসন্ধান করে প্রতিবেদন প্রকাশ করতে হবে। সেইসাথে হাওরাঞ্চলে নবায়নযোগ্য জ্বালানীর ব্যবহারের উপযোগিতা, ইপিজেড অঞ্চলে স্থানীয়দের বিনিয়োগে ও স্থলবন্দরগুলোতে আমদানি-রফতানির সম্ভাবনা ও চ্যালেঞ্জের বিষয়গেুলোও সংবাদমাধ্যমে তুলে ধরতে হবে। 

[hupso]