» ড. ইউনুস ক্রিমিনাল কাজ করেছেন : ড. মোমেন

প্রকাশিত: ০২. জানুয়ারি. ২০২৪ | মঙ্গলবার

পররাষ্ট্রমন্ত্রী ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন- ড. মুহাম্মদ ইউনূস আমাদের জাতীয় সম্পদ। তিনি নবেল বিজয়ী। আমরা তাঁকে অত্যন্ত সম্মান করি। কিন্তু পৃথিবীতে বহু সম্মানিত লোক আছেন যারা ক্রাইম করেন। তারা শাস্তিও পান। আমাদের ড. ইউনূসও ক্রিমিনাল কাজ করেছেন। আমি যেটা জানি- তিনি তাঁর শ্রমিকদের টাকা দেননি। ওদেরকে তিনি ঠকাইছেন। সেইজন্য তাঁর বিরুদ্ধে জাজমেন্ট হয়েছে। এটা কোর্টের ব্যাপার। আইন অনুযায়ী তাঁর বিচার হয়েছে। এতে কোনো সঙ্গে বাংলাদেশের কোনো অসুবিধা হবে না। কারণ- প্রত্যেক দেশই আইনকে সম্মান দেয়।

সিলেট মহানগরের ধোপাদিঘিরপাড়স্থ প্রধান নির্বাচনি কার্যালয়ে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় শেষে মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে মঙ্গলবার বিকালে প্রবাসীদের সঙ্গে মতবিনিময়কালে ড. মোমেন বলেন- আওয়ামী লীগ সরকার প্রবাসীবান্ধব। আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে শুরু করে স্বাধীনতাযুদ্ধ ও একাত্তর পরবর্তী দেশ গঠনে প্রবাসীরা সবসময় বঙ্গবন্ধুর সাথে ছিল। শেখ হাসিনাকেও আশ্রয় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন প্রবাসীরাই। প্রবাসীরা দেশপ্রেমিক- তাদের স্বদেশপ্রেম প্রগাঢ়।

ড. মোমেন ইন্টারন্যাশনাল ফ্যান ক্লাব আয়োজিত এ মতিবিনিময় সভায় মন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার ৩০ ডিসেম্বরকে প্রবাসী দিবস হিসেবে ঘোষনা করেছেন। দেশের উন্নয়নের মহাসড়কে প্রবাসীদের অংশগ্রহণ জরুরি। আমরা চাই দেশের কোথায় কী সুযোগ রয়েছে তা প্রবাসীরা জানুক – যাতে তারা সম্পৃক্ত হতে পারে। সরকার প্রবাসীদেরকে ৩৪টি সেবা ডিজিটাল অ্যাপসের মাধ্যমে প্রদান করছে।

দেশে প্রবাসীদের হয়রানি বিশেষ করে জমি-সম্পত্তি বেদখল রুখতে র‌্যাপিড ট্রাইবুনাল গঠন ও ভুমিপ্রশাসন শক্তিশালী করার কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।

সভায় প্রবাসীরা তাদের বিভিন্ন অনুযোগ, অভিযোগগুলো তুলে ধরার পাশাপাশি আগামী নির্বাচনে তাদের অংশগ্রহণের কথা জানান।

[hupso]