» কুশিয়ারায় বড়শীতে ধরা পড়ল বিশাল সাইজের বোয়াল মাছ

প্রকাশিত: ১৯. জানুয়ারি. ২০২৪ | শুক্রবার

বড়শিতে ধরা পড়লো সাড়ে ১৮ কেজি ওজনের বোয়াল, বিক্রিও হয়েছে দামে
জগন্নাথপুরে এক মাছ শিকারীর বড়শি তে সাড়ে ১৮ কেজি ওজনের বোয়ালমাছ ধরা পড়ে।

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় কুশিয়ারা নদীতে এক সৌখিন মাছ শিকারির বড়শিতে ধরা পড়েছে সাড়ে ১৮ কেজি ওজনের একটি বড় বোয়াল মাছ। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বেলা দুপুরের দিকে জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ফেরিঘাটে কুশিয়ারা নদীতে দিনমজুর বাচ্ছু মিয়ার বড়শিতে এই মাছটি ধরা পড়ে।

বিশাল আকৃতির মাছটি দেখতে উৎসুক জনতা ভীড় জমান নদীপাড়ে।বাচ্ছু মিয়া স্থানীয় রানীগঞ্জের বাসিন্দা।

পরে তিনি মাছটি বিক্রির জন্য জগন্নাথপুর মৎস্য আড়তে নিয়ে আসলে এখানেও মাছটি এক নজরে দেখতে উৎসুক জনতা ভিড় করেন।

সৌখিন ওই মৎস্য শিকারি বাচ্ছু মিয়া জানান, আমি একজন দিনমজুর। যেদিন কাজ মিলে না সেদিন বড়শি নিয়ে মাছ শিকারে যাই। গত ৬ মাস ধরে কুশিয়ারা নদীতে বড়শি ফেলে আসছি। কিন্তুু একটি মাছও বড়শিতে লাগেনি। তবুও ধৈর্য্য নিয়ে বড়শি ফেলে আসছি। কনকনে শীত উপেক্ষা করে আজ সকালে বড়শি নিয়ে নদীতে আসছি। হঠাৎ দুপুরের দিকে বড়শিতে প্রচণ্ড টান অনুভব হলে ধীরে ধীরে বড়শি তুলে দেখতে পাই বিশাল আকারের একটি বোয়াল মাছ। এতে আমি খুবই খুশি। বাজারে মাছটি সাড়ে ২৬ হাজার টাকায় বিক্রি করেছেন বলে তিনি জানিয়েছেন।

মাছটি কেন বিক্রি করলেন জানতে চাইলে তিনি বলেন, আমি সৌখিন শিকারি। এতো বড় মাছ খাওয়ারও তেমন কেউ নেই আমার। তাই বিক্রি করে দিয়েছি। যে টাকা পেয়েছি তাতে সংসারের অনেক দিনের খরচ যোগাতে পারবো।

জগন্নাথপুর শাপলা মৎস্য আড়তের মালিক মোহিতার আলী বলেন, সাড়ে ১৮ কেজির ওই বোয়াল মাছটি ২৬ হাজার ৫০০ টাকায় এক ব্যবসায়ীর কাছে বিক্রি করা হয়েছে।

[hupso]