সর্বশেষ

» প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীকে জেলা প্রেসক্লাবের সংবর্ধনা প্রদান

প্রকাশিত: ২৭. জানুয়ারি. ২০২৪ | শনিবার

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী- সিলেট-২ আসনের এমপি শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দেশের সকল ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ সময়ে অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে সহায়তা করেছে সাংবাদিকদের শক্তিশালী লেখনি। বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে সংবাদ মাধ্যমে রিপোর্ট প্রকাশের কারণে সরকার দ্রুততম সময়ে যথাযথ পদক্ষেপ নিতে পারে।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রবাসীদের সার্বিক সমস্যা সমাধানে সরকার খুবই আন্তরিক। তবে এব্যাপারে প্রশাসন, প্রবাসী, রাজনীতিবিদ ও সাংবাদিকদের সমন্বিত উদ্যোগ নেয়া প্রয়োজন। তিনি বলেন, প্রবাসীদের সমস্যা সমাধানের জন্য প্রবাসীকল্যাণ সেল রয়েছে। এটি আরও শক্তিশালী করা হচ্ছে। প্রবাসীদের সমস্যাগুলো চিহ্নিত করে অগ্রাধিকারের ভিত্তিতে সমাধান করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রবাসীরা তাদের কষ্ঠার্জিত অর্থ দেশে পাঠিয়ে রাষ্ট্রের অর্থনীতির চাকা সচল রাখেন। প্রবাসীরা সারা জীবনের সঞ্চয়ের অর্থ দিয়ে দেশে একটি বাড়ি কিংবা একটি ফ্লাট ক্রয় করেন। কিন্তু দুঃখের বিষয় হলো তাদের এই সামান্য সম্পদটুকুও বেশিরভাগ ক্ষেত্রে আপনজন আত্মসাৎ করেন। এ বিষয়ে আমাদের সবাইকে আরো সচেতন হওয়া দরকার।

তিনি বলেন, প্রবাসীরা এখন আর বিমানবন্দরে আগের মতো হয়রানির শিকার হচ্ছেন না। প্রবাসীদের দেশে আসা-যাওয়া আরো সুগম করতে সরকার কাজ করছে। ইতোমধ্যে বিভিন্ন বিমানবন্দরে প্রবাসীদের জন্য গঠিত কল্যাণ সেলের কর্মকর্তাদের আরো তৎপর হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

[hupso]