» গোয়াইনঘাটে মর্টারশেল পাওয়া গেছে

প্রকাশিত: ২৪. ফেব্রুয়ারি. ২০২৪ | শনিবার

সিলেটের গোয়াইনঘাটে আবারও একটি পরিত্যক্ত মর্টার শেল পাওয়া গেছে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার মধ্যজাফলং ইউনিয়নের বাউরভাগ হাওর এলাকা থেকে এটি উদ্ধার করা হয়।

 

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বাউরভাগ হাওরের দক্ষিণপাড়া এলাকার এক ব্যক্তি নদী পারাপারের সময় নদীর মধ্যবর্তী স্থানে তার পায়ে লোহার স্পর্শ লাগে। তিনি লোহার বস্তুটি তুলে পরিষ্কার করে পাড়ে এনে দেখেন তা একটি মর্টার শেল।

 

 

পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে সাধারণ মানুষকে মর্টার শেল থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে দেয়। স্থানীয়দের ধারণা, এটি মুক্তিযুদ্ধ সময়কার মর্টার শেল হতে পারে।

 

 

সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোশাররফ হোসেন শনিবার (২৪ ফেব্রুয়ারি) সংবাদ মাধ্যমকে বলেন – খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মর্টার শেল উদ্ধার করে। এখন পর্যন্ত সেটি ঘটনাস্থলেই রয়েছে। বোম্ব ডিসপোজাল টিমকে খবর দেওয়া হয়েছে। তারা গিয়ে সেটি নিষ্ক্রিয় করবে।

 

 

উল্লেখ্য, গত সোমবার উপজেলার একই ইউনিয়নে পিয়াইন নদী থেকে বালু উত্তোলনের সময় এক বারকি শ্রমিক একটি মর্টার পান। পরদিন মঙ্গলবার বিকেলে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) বোম্ব ডিসপোজাল টিম গিয়ে শেলটি ধ্বংস করে।

 

 

[hupso]