» সিলেটের হাফিজ বশিরকে সংবর্ধনা দিল ছাত্রলীগ

প্রকাশিত: ২৬. ফেব্রুয়ারি. ২০২৪ | সোমবার

কুরআন প্রতিযোগিতায় বিশ্বজয়ী হাফেজ সিলেটের ছেলে বশির আহমেদকে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক।

 

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, এই উদ্যোগ নেওয়ার কারণ বাংলাদেশের ছাত্ররাজনীতি ও মাদ্রাসার শিক্ষাব্যবস্থার মধ্যে যে সাংস্কৃতিক ও মূলধারার এক্টিভিটির যে পার্থক্য রয়েছে তা গুছিয়ে দেওয়া। মাদ্রাসায় অনেক মেধাবীরা পড়াশোনা করে। তারা বাংলাদেশকে অর্থনৈতিকভাবে, নীতি-নৈতিকতা ও আধ্যাত্মিকভাবে শক্তিশালী করতে ভূমিকা পালন করে। মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত বাজেট এবং তাদের সকল অধিকার আদায়ের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কাজ করবে। আজকের এই অনুষ্ঠানে মাদ্রাসার সকল শিক্ষার্থীদের বলতে চাই আমরা সবাই যেন একসাথে কাজ করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে পারি।

 

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়ালী আসিফ ইনান তার বক্তব্যে বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ইসলামের প্রকৃত মর্মার্থে বিশ্বাস করে,ধর্মের প্রকৃত সত্যে বিশ্বাস করে। আমরা চাই বশীর আহমেদের মতো আরও অনেকে যারা, মাদ্রাসা, স্কুল, পলিটেকনিক, ইঞ্জিনিয়ারিং, মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে পড়ছে এবং যেখান থেকেই জ্ঞান অর্জন করছে তারা যেন বিশ্বদরবারে বাংলাদেশের সম্মানকে আরও উচ্চ আসনে আসীন করতে পারে। বঙ্গবন্ধু কন্যা কওমি মাদ্রাসাকে যে স্বীকৃতি ও সনদ দিয়েছেন তার মাধ্যমে প্রমাণ হয় কারা ধর্মকে শ্রদ্ধা করে রাজনীতি করে এবং কারা ধর্মকে পুঁজি করে রাজনীতি করে।

 

হাফেজ বশির আহমেদ বলেন, বাংলাদেশে ছাত্রলীগের এরকম উদ্যোগের জন্য শুকরিয়া এবং আমি খুবই আনন্দিত।

 

প্রসঙ্গত, হাফেজ বশির আহমদের বাড়ি হবিগঞ্জের লাখাই উপজেলার বেগুনাই গ্রামে। তারা বাবা সহকারী অধ্যাপক মাওলানা মো. আবদুর রশিদ। বিশ্বজয়ী এ বিস্ময় বালক মাত্র ৫ মাসে পবিত্র কুরআন সম্পূর্ণ হিফজ সম্পন্ন করেন। তিনি ঢাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

 

[hupso]