সর্বশেষ

» সিলেটে শিশু সাংবাদিকতার ফলো-আপ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে

প্রকাশিত: ১০. মে. ২০২৪ | শুক্রবার

শুক্রবার সকাল ১০টায় সিলেট নগরীর মির্জাজাঙ্গালস্থ নির্ভানা ইনে ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের উদ্যোগে এ কর্মশালার আয়োজন করে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

দিনব্যাপী এ কর্মশালায় সিলেটের ১০ শিশু সাংবাদিক অংশগ্রহণ করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিলেট প্রতিনিধি বাপ্পা মৈত্র’র সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা স›দ্বীপ কুমার সিংহ বলেন, ‘হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ভালো একটি উদ্যোগ হলো এটি, আমি তাদেরকে ধন্যবাদ জানাই।’

তিনি কর্মশালায় অংশগ্রহণকারী শিশু সাংবাদিকের উদ্দেশে বলেন, ‘তোমরা যারা এখানে নতুন শিশু সাংবাদিক হয়েছ; তোমাদের লেখা থেকে আমরা নতুন আইডিয়া পেতে পারি। সব শিক্ষা প্রাতিষ্ঠানিক শিক্ষায় থাকে না। তাই তোমাদের এ রকম প্রশিক্ষণে অংশ নিয়ে দক্ষতা বাড়াতে হবে।   স্বপ্ন হচ্ছে সেটা; যেটা তোমাকে ঘুমাতে দেয় না। তাই তোমরা ভালো কোনো স্বপ্ন দেখো। আর আজকের এই কর্মশালা তোমাদের ভবিষ্যতের জন্য একটা বেইজমেন্ট। তোমরা এই কর্মশালা থেকে যা শিখবে তা কাজে লাগালে অনেক দূর এগিয়ে যাবে। এই কর্মশালা শুধু তোমাদের সাংবাদিক হতে সাহায্য করবে না, এটি তোমাদের অধিকার সম্পর্কে সচেতন করে তুলবে। তাই আমি ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-কে এত সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানাই।’

কর্মশালার শুরুতে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সহসম্পাদক ও প্রশিক্ষক সাদিক ইভানের স্বাগত বক্তব্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী।

বিকালে কর্মশালায় শুভেচ্ছা জানাতে আসেন এমসি কলেজ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের পত্রিকার সিলেট জেলা প্রতিনিধি লবীব আহমদ। হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশু সাংবাদিক তাজুল ইসলাম ছামির সঞ্চালনায় কর্মশালায় হ্যালো’র শিশু সাংবাদিক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

 

[hupso]