» কিছুক্ষণের মধ্যে দায়িত্ব গ্রহণ করবেন মেয়র আনোয়ারুজ্জামান।

প্রকাশিত: ০৭. নভেম্বর. ২০২৩ | মঙ্গলবার

আজ বেলা আড়াইটায় নগরভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ও সুধী সমাবেশ। তাই নগর জুড়ে সাজ সাজ রব, ব্যানারে ফ্যাস্টুনে ছেয়ে গেছে বন্দরবাজার। সিটি ভবনের সামনে তৈরী করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তির মঞ্চ এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ এমপি।
৭ নভেম্বর মেয়াদ শেষ হলো সিলেট সিটি করপোরেশনের টানা দুই বারের মেয়র আরিফুল হক চৌধুরীর। আজই কিছুক্ষণের মধ্যে সিসিকের দায়িত্ব নেবেন নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

চলতি বছরের ২১ জুন পঞ্চম সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী ১ লাখ ১৯ হাজার ৯৯১টি ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো. নজরুল ইসলাম (বাবুল) পান ৫০ হাজার ৮৬২ ভোট।

দলীয় নির্দেশনা মেনে এ নির্বাচনে অংশগ্রহণ করেননি টানা দুইবারের মেয়র- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী।

নতুন মেয়র আনোয়ারুজ্জামানের পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানা যায়, মঙ্গলবার দুপুর আড়াইটায় নগরভবনে মেয়রের কার্যালয়ে বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জমান চৌধুরীর হাতে দায়িত্ব তুলে দিবেন। এরপর নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দকে নিয়ে বিকেল ৩টায় নগরভবন প্রাঙ্গনে সুধি সমাবেশে যোগ দিবেন তিনি।

এর আগে জোহরের নামাজের পর মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দ হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত করবেন। এরপর বিশেষ মোনাজাত শেষে তারা আড়াইটায় নগরভবনে পৌঁছাবেন।

এদিকে, মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী দায়িত্ব গ্রহণের প্রাক্কালে সিলেটবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সবার দোয়া চেয়েছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আধ্যাত্মিক এই নগরীর সর্বস্থরের মানুষের ভালোবাসায় আমি ধন্য। সবার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। সিলেট সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব গ্রহণের প্রাক্কালে আজ আমি আবারও সবার দোয়া ও ভালোবাসা চাই।

তিনি তার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নেও সবার সহযোগীতাও কামনা করেছেন।

[hupso]