» প্রতীক বরাদ্দের দাবীতে বিশ্বনাথ পৌর মেয়র মুহিবের মানববন্ধন

প্রকাশিত: ২৮. ডিসেম্বর. ২০২৩ | বৃহস্পতিবার

স্বপদে থেকে দ্বাদশ জাতীয় নির্বাচনে মনোনয়নপত্র দাখিল এবং বাতিল হাইকোর্টে রিট করে প্রার্থীতা ফিরে পাওয়ার লড়াইয়ে জিতে প্রতীক বরাদ্দ না পাওয়ায় ক্ষুব্ধ বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান
প্রতীক বরাদ্দ দেওয়ার দাবিতে সমর্থকদের নিয়ে মানববন্ধ করেছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে
সিলেট-২ আসনের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেন তিনি। 

 এসময় ওই প্রার্থীর সমর্থকদের হাতে প্রতীক বরাদ্দের দাবি লেখা সংবলিত বিভিন্ন ধরণের প্ল্যাকার্ড দেখা যায়। ওই মানববন্ধন থেকে বর্তমান নির্বাচন কমিশনের পদত্যাগও দাবি করা হয়। বলা হয়, ‘নির্বাচন কমিশন নিরপক্ষ ভূমিকা পালন করছে না।’ 

মুহিবুরের সমর্থকদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা রয়েছে- ‘জেলা প্রশাসকের অবৈধ হস্তক্ষেপ বন্ধ কর’, ‘হাইকোর্টের আদেশ মানতে হবে‘, ‘অযোগ্য নির্বাচন কমিশনের পদত্যাগ চাই’, ‘২৪ শে ডিসেম্বর হাইকোর্ট প্রার্থীতা বহালের রায় দিলেও এখন পর্যন্ত প্রতীক বরাদ্দ না দেওয়া ষড়যন্ত্র নয় কি?’, ‘নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়’ ইত্যাদি। 
 

মানববন্ধন কর্মসূচিতে মুহিবুর রহমানের সমর্থকদের মধ্যে উপস্থিত ছিলেন- মহিবুর রহমান, আব্দুস শহীদ, জাহেদ আহমেদ, মাসুক মিয়া, ফজলু মিয়া, রফিক মিয়া, গিয়াসউদ্দিন, অ্যাডভোকেট সিরাজ মিয়াসহ অনেকে। 

 

এর আগে, বিশ্বনাথ পৌরসভার মেয়র পদে বহাল থেকে প্রার্থী হওয়ায় যাচাই-বাছাইকালে মুহিবুরের মনোনয়ন বাতিল করেন জেলা রির্টানিং কর্মকর্তা। পরে প্রার্থীরা ফিরে পেতে ইলেকশন কমিশনে গত ১০ ডিসেম্বর আপিল করেন মুহিব। পাঁচ দিন পর আপিলটি খারিজ করে দেয় ইসি।

এরপর প্রার্থিতা ফেরাতে হাইর্কোটের দ্বারস্থ হন মেয়র মুহিব। গত ২০ ডিসেম্বর রিট শুনানির ধার্য্য তারিখে রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেল আমীর উদ্দিন অংশ নিয়ে রিটের বিরোধিতা করেন। পরে বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ ও ইকবাল করিম’র যৌথ বেঞ্চ রিটের আদেশের জন্যে আগামী ২৭ ডিসেম্বর পরবর্তী তারিখ ধার্য্য করেন। কিন্তু এর দুইদিন আগেই ২৪ ডিসেম্বর রিটের আদেশ দেন হাইকোর্ট।

 

[hupso]