» সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হলেন নাহিদ- হুছামুদ্দিন

প্রকাশিত: ০৬. ফেব্রুয়ারি. ২০২৪ | মঙ্গলবার

জাতীয় সংসদের প্রথম অধিবেশনের তৃতীয় দিনে আরও ১৬টি স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) এসব কমিটি গঠন করা হয়।

এর মধ্যে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে সিলেট-৬ আসনের সংসদ সদস্য নূরুল ইসলাম নাহিদ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে সিলেট- ৫ আসনের সংসদ সদস্য মো. হুছামুদ্দিন চৌধুরীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ নিয়ে সংসদীয় বিভিন্ন কমিটিতে সিলেট বিভাগ থেকে ৬ জনের জায়গা হয়েছে। বাকি চারজনের মধ্যে সরকারি প্রতিশ্রুতি কমিটির সভাপতি হয়েছেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, জনপ্রশাসন মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক আমলা মোহাম্মদ সাদিক, বেসামিরক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়–সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হয়েছেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল ও সংসদীয় কমিটির সদস্য হিসেবে আছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আবু জাহির।

[hupso]