» সিলেট ওসমানী বিমানবন্দরে প্রায় ১৬ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

প্রকাশিত: ২৮. আগস্ট. ২০২৪ | বুধবার

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১৬ কেজি স্বর্ণসহ দুবাই ফেরত এক যাত্রীকে আটক করেছে গোয়েন্দা সংস্থা এবং শুল্ক গোয়েন্দা টিম। বুধবার (২৮ আগস্ট) সকালে বিমানবন্দরের গাড়ি পার্কিং থেকে চ্যালেঞ্জ করে তাকে নিয়ে গিয়ে ব্যাগেজ তল্লাশি করে এসব স্বর্ণ জব্দ করা হয়। 

 

 

সকাল ৮টায় সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এয়ারপোর্ট থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-২৫২ ওসমানী বিমানবন্দরে এসে অবতরণ করে। এ ফ্লাইটের হোসাইন আহমদ (২০) নামের যাত্রীর (পাসপোর্ট নং- BGD- A15193246) দুটি লাগেজ তল্লাশি করে জুস মেশিনের ভেতরে ১০৫ টি স্বর্ণের বার ও স্বর্ণের ছোট ৪টি চাকতি পাওয়া গেছে। পরে আটক করা হয় তাকে। হোসাইন  সিলেটের গোয়াইনঘাট উপজেলার তোয়াক্কুল বাজার এলাকার নুরুল ইসলামের ছেলে।

 

এ বিষয়ে পরে প্রেস ব্রিফিং করে ওসমানী বিমানবন্দরের পরিচালক হাফিজ উদ্দিন আহমেদ বলেন- শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তাদের ফাঁকি দিয়ে বিমানবন্দরের গ্রিণ চ্যানেল পার হয়ে পার্কিংস্থলে চলে গিয়েছিলেন হোসাইন। কিন্তু শেষ রক্ষা হয়নি। তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিমানবন্দরের এভিয়েশনের নিরাপত্তা কর্মকর্তারা তাকে চ্যালেঞ্জ করে পুনরায় গ্রিন চ্যানেলে নিয়ে যান। সেখানে তার দুটি লাগেজ তল্লাশি করে ৪টি জুস মেশিনের ভেতর থাকা ১০৫ পিস স্বর্ণের বার ও স্বর্ণের ছোট ৪টি চাকতি জব্দ করা হয়।

 

ওসমানী বিমানবন্দর ও এয়ারফ্রেইট বিভাগের সহকারী কমিশনার মো. সাজেদুল করিম বলেন- প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধারনা করা যাচ্ছে, ওই যুবক স্বর্ণের চালানের বাহকমাত্র। তাকে সংশ্লিষ্ট থানাপুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। অবশিষ্ট আইনি কাজ পুলিশ করবে। 

 

 

জব্দকৃত স্বর্ণের ওজন ১৫ কেজি ৯১০ গ্রাম বলে জানান মো. সাজেদুল করিম।

 

[hupso]